ক্রান্তির নয় ক্লান্তি
- মাহাবুব আলম ২৭-০৪-২০২৪

যতবার চেয়েছি তোমায়
ততবারই তুমি যেনো অচেনায় থেকে গেলে ।
একবার কেন;
এক'শ বছর যদি একই আলোতে
পৃথিবী আলোকিত হয়
তবে তোমার-আমার মাঝে এতো তমিস্রা!
ভেবে পাইনে;
তবে কি আমি-তুমি অন্য কেউ?
উজ্জল পুষ্পের মত নতুন রুপে,
আর নতুন সাঁজে নর্তকী রাণী,
জলসা ঘরকে নতুন তালে
বিনম্র বিদ্বানকে স্তব্দ করে,
তবুও সে মনে হয় পৃথিবীর কাছে
অচেনা এক মানসি ।
ঠিক তেমনি তুমি আর আমি!
ভেবে ভেবে সিদ্ধান্তহীনতায় ভুগি ।
তোমার ততটায় মুক্তি আসে
যখন আমার গায়ে লেপে দাও
নিষ্কন্ঠক নিরাশার ধ্যর্তহীন ক্রান্তি ।
আজ যত আছে...ততখানি ভালোবাসা,
তবে তাও শূন্যতা হয়ে গেলো ।
যেনো এই নিরাকার প্রশান্তির বিষ
সাক্ষী হয়ে দাড়িয়ে আছে,
তোমার আর আমার মাঝে থাকা
অচেনা দেয়ালের শরীর ঘেষে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।